বিস্তারিত পোস্ট

ঢাকার সেরা জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জন এর তালিকা


প্রকাশিতঃ 22 November, 2022, বিভাগঃ সকল ডাক্তার, পঠিত হয়েছেঃ ৪৭ বার

ঢাকার সেরা জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জন এর তালিকা:

সহযোগী অধ্যাপক ডাঃ শফিকুর রহমান সেলিম
 
এমবিবিএস (ঢাকা), এফসিপিএস (সার্জারী), এফসিপিএস (ইউরোলজি)। ইউরোলজিস্ট ও জেনারেল সার্জন। সহযোগী অধ্যাপক (ইউরোলজি বিভাগ)- বারডেম হাসপাতাল, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ মাহমুদুল হাসান কাফি
 
এমবিবিএস (ডিএমসি), বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী)। জেনারেল, ব্রেস্ট, ল্যাপারোস্কপিক এন্ড কলোরেক্টাল সার্জন। সহকারী অধ্যাপক (সার্জারী বিভাগ)- শেখ হাসিনা ন্যাশনাল ইনস্টিটিউট অফ প্লাস্টিক এন্ড বার্ণ ইউনিট।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ শরীফুল আলম
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী)। জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জন। সহকারী অধ্যাপক (সার্জারী)- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মুহাম্মদ আশরাফ উদ্দিন খান
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এফএমএএস (ভারত)। সহকারী অধ্যাপক (সার্জারী বিভাগ)- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা।
 

অধ্যাপক ডাঃ মোঃ মহিউদ্দিন মাতুব্বর
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), বিসিএস (স্বাস্থ্য)। জেনারেল, ল্যাপারোস্কপিক, কলোরেক্টাল এন্ড ব্রেস্ট সার্জন। অধ্যাপক (সার্জারী বিভাগ)- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা।
 

অধ্যাপক ডাঃ মোঃ আবুল কালাম চৌধুরী
 
এমবিবিএস, এমএস (সার্জারী), এফএসিএস (আমেরিকা), এফআরসিএস (গ্লাসগো)। স্পেশাল ট্রেইন্ড ইন এ্যাডভান্সড ল্যাপারোস্কপি, বেরিয়েট্রিক এন্ড কলোরেক্টাল সার্জারী (ইন্ডিয়া, সিঙ্গাপুর, চায়না)। ল্যাপারোস্কপিক এন্ড জেনারেল সার্জন, অধ্যাপক (জেনারেল সার্জারী বিভাগ)- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
 

সহযোগী অধ্যাপক ডাঃ বিদ্যুত চন্দ্র দেবনাথ
 
এমবিবিএস (ঢাকা), এফসিপিএস (সার্জারী)। ব্রেস্ট, এন্ডোক্রাইন জেনারেল এন্ড ল্যাপারোস্কপিক সার্জন। সহযোগী অধ্যাপক- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ আহমাদ সামি আল হাসান
 
এমবিবিএস (ডিএমসি), বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী), এমআরসিএস (ইংল্যান্ড), রেজিস্টার্ড সার্জন (ইউকে)। সহকারী অধ্যাপক (জেনারেল সার্জারী বিভাগ)- জাতীয় ক্যানসার গবেষনা ইনস্টিটিউট হাসপাতাল, ঢাকা।
 

অধ্যাপক ডাঃ মোঃ মাজহারুল হক খান
 
এমবিবিএস (ঢাক), এফআরসিএস (গ্লাসগো), এফআরসিএস (এডিন, লন্ডন), ফেলোশীপ (জাপান)। মলদ্বার, বৃহদান্ত্র, ব্রেস্ট, ল্যাপারোস্কপিক এবং ডায়াবেটিস সার্জারী বিশেষজ্ঞ। প্রাক্তন অধ্যাপক (সার্জারী বিভাগ)- ইব্রাহীম মেডিকেল কলেজ ও ডায়াবেটক হাসপাতাল (বারডেম), ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ রাইসুল আবেদিন
 
এমবিবিএস (ডিএমসি), এফসিপিএস (সার্জারী)। জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জন। সহকারী অধ্যাপক (সার্জারী)- ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা।
 

সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ আলমগীর সিকদার
 
এমবিবিএস, এমএস (সার্জারী)। জেনারেল এন্ড ল্যাপারোস্কপিক সার্জন। সহযোগী অধ্যাপক- ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ জি কবীর
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী), এমএস (ইউরোলজী)। জেনারেল, ল্যাপারোস্কপিক ও ইউরোলজীক্যাল সার্জন। সহকারী অধ্যাপক- আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ ও হাসপাতাল, নোয়াখালী।
 

সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ মোজাম্মেল হক
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমএস (সার্জারী)। সহযোগী অধ্যাপক (সার্জারী বিভাগ)- শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা। জেনারেল, ল্যাপারোস্কোপিক , কলোরেক্টাল ও লেজার সার্জন।
 

সহকারী অধ্যাপক ডাঃ জুনাইদুর রহমান লিখন
 
এমবিবিএস (ডিএমসি), বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী), এফএমএএস (ইন্ডিয়া)। জেনারেল, ল্যাপারোস্কপিক এন্ড কলোরেক্টাল সার্জন। সহকারী অধ্যাপক- মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

অধ্যাপক ডাঃ মোঃ আব্দুল ওহাব খান
 
এমবিবিএস, এফসিপিএস, এমএমএড (স্বর্ণ পদকপ্রাপ্ত)। জেনারেল ও এডভান্সড ল্যাপারোস্কপিক সার্জন। বৃহদন্ত ও পায়ূপথ সার্জারী বিশেষজ্ঞ।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ মাহমুদুল ইসলাম রুমেল
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী)। জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জন। সহকারী অধ্যাপক (সার্জারী)-ঢাকা মেডিকেল কলেজ, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মেজবাহুল বাহার
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এমআরসিএস (এডিন), এফআরসিএস (এডিনবার্গ, ইউকে)। লেজার পাইল্স সার্জারীতে উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত (ভারত)। ফেলোশিপ ট্রেনিং (পায়ুপথ ও পাইলস) মুম্বাই, ভারত। সহকারী অধ্যাপক (কলোরেক্টাল সার্জারী বিভাগ)- শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

অধ্যাপক ডাঃ এ কে এম রুহুল আমিন
 
এমবিবিএস, এমএস (জেনারেল সার্জারী)। অধ্যাপক ও বিভাগীয় প্রধান (সার্জারী বিভাগ)। জেনারেল, ল্যাপারোস্কোপিক, হার্নিয়া, ব্রেস্ট ও পাইলস সার্জন বিশেষজ্ঞ- ডাঃ সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল লিঃ।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ মাহমুদুল ইসলাম রুমেল
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জরী), বিসিএস, সহকারী অধ্যাপক (সার্জারী) -ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আবদুল্লাহ আল মানসুর
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী)। সহকারী অধ্যাপক (সার্জারী বিভাগ)। জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জান- ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ, ঢাকা।
 

সহযোগী অধ্যাপক ডাঃ এ জেড এম মাহফুজুর রহমান 
 
এমবিবিএস, এমএস (সার্জারী)। জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জন। সহযোগী অধ্যাপক (সার্জারী বিভাগ)- ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

অধ্যাপক ডাঃ মোঃ হাবিবুর রহমান দুলাল
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এমএস (ইউরোলজী)। ইউরোলজীস্ট, ট্রান্সপ্লান্ট ও লাপারোস্কপিক সার্জন। অধ্যাপক (ইউরোলজী বিভাগ)- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ হাসান শাহরিয়ার কল্লোল
 
এমবিবিএস (ডিএমসি), এফসিপিএস (সার্জারী), এমআরসিপিএস (গ্লাসগো)। ক্লিনিক্যাল ফেলো (সার্জিক্যাল অনকোলজী)। ন্যাশনাল ক্যান্সার সেন্টার সিঙ্গাপুর। কোলরেক্টাল সার্জারীতে উচ্চতর প্রশিক্ষণপ্রাপ্ত- চাঙ্গি জেনারেল হাসপাতাল, সিঙ্গাপুর। সহকারী অধ্যাপক (সার্জারাী বিভাগ)- মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ মাজেদুল ইসলাম
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী)। জেনারেল, ব্রেস্ট, কোলোরেক্টাল এবং ল্যাপারোস্কপিক সার্জন। সহকারী অধ্যাপক (সার্জারী)- মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল, মানিকগঞ্জ।
 

সহযোগী অধ্যাপক লেঃ কর্ণেল ডাঃ হারুন অর রশিদ
 
এমবিবিএস, এফসিপিএস (ইউরোলজী), এএফএসিএস (ইউএসএ)। ইউরোলজীষ্ট, ইউরো-অনকোলজীষ্ট ও ল্যাপারোস্কেপিক সার্জন। সহযোগী অধ্যাপক, বিভাগীও প্রধান (ইউরোলজী বিভাগ)- সিএমএইচ ও আর্মি মেডিকেল কলেজ, ঢাকা।
 

সহযোগী অধ্যাপক ডাঃ সৈয়দ আহ্‌সান আলী
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী) সহযোগী অধ্যাপক -ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ।
 

সহযোগী অধ্যাপক ডাঃ এ বি এম জামাল
 
এমবিবিএস (ঢাকা), এফসিপিএস (সার্জারী), এফআরসিএস (এডিন, ইউকে) জেনারেল এন্ড ল্যাপরোস্কপিক সার্জারী বিশেষজ্ঞ, সহযোগী অধ্যাপক (সার্জারী বিভাগ) -ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল।
 

সহকারী অধ্যাপক এ. কে এম শামসুদ্দিন
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমএস, সহকারী অধ্যাপক (বিএসএমএমইউ), পেডিয়াট্রিক, জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জন - সেন্টার ফর মেডিকেল এডুকেশন মহাখালী ঢাকা সার্জারি বিশেষজ্ঞ বাংলাদেশ
 

ডাঃ মোঃ সাইফুল ইসলাম
 
এমবিবিএস, এমএস (সার্জারি), মলদ্বার ও পায়ুপথ সার্জারিতে উচ্চতর প্রশিক্ষণ প্রাপ্ত, সার্জারি বিশেষজ্ঞ - বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি হাসপাতাল), শাহবাগ, ঢাকা
 

ডাঃ মোঃ আহসান হাবীব
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারি), জেনারেল ও ল্যাপারোস্কপিক বিশেষজ্ঞ ও সার্জন, শিশু সার্জারি ও কলোরেক্টাল সার্জারিতে উচ্চতর প্রশিক্ষণ প্রাপ্ত, সার্জিকেল অনকলোজী বিভাগ - জাতীয় ক্যান্সার গবেষণা ইন্সটিটিউট ও হাসপাতাল, মহাখালী, ঢাকা
 

লেঃ কর্ণেল ডাঃ মোঃ নাসির উদ্দিন (মাহমুদ)
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), সিসিডি (বারডেম), এফএমএএস (ইন্ডিয়া)। পোষ্ট ফেলোশিপ ট্রেনিং ইন সার্জিক্যাল অনকোলজি। এফসিপিএস সার্জারীতে স্বর্ণ পদক প্রাপ্ত। জেনারেল ও ক্যাপারোস্কপিক সার্জন। টিউমার ও ক্যান্সার সার্জারী বিশেষজ্ঞ- সিএম এইচ, ঢাকা। বিভাগীও প্রধান (প্রাক্তন), রংপুর আর্মি মেডিকেল কলেজ।
 

ডাঃ মোঃ সাইফুল ইসলাম
 
এমবিবিএস (ঢাকা), এমএস (সার্জারি), জেনারেল ও ল্যাপরোস্কপিক এন্ড কোলোরেক্টাল সার্জন, মলদ্বার ও পায়ুপথ সার্জারিতে উচ্চতর প্রশিক্ষ্ণপ্রাপ্ত। কনসালটেন্ট (সার্জারি বিভাগ)- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্দালয়, ঢাকা।
 

ডাঃ হাসনা হোসাইন আখি
 
এমবিবিএস, বিসিএস (সাস্থ্য), এমএস (অবস এন্ড গাইনী), ল্যাপারোস্কোপি এবং বন্ধ্যাত্বের প্রশিক্ষণপ্রাপ্ত। গাইনী, স্ত্রীরোগ ও প্রসূতী বিদ্যা বিশেষজ্ঞ ও সার্জন, কনসালটেন্ট- ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা। 
 

ডাঃ মোঃ মনোয়ারুল ইসলাম
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এমএস (ইউরোলজী), কিডনী ও ইউরোলজী বিশেষজ্ঞ, জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জন, এক্স-কনসালটেন্ট ইউরোলজী- ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনী ডিজেজ এন্ড ইউরোলজী।
 

ডাঃ তনিমা আহমেদ তনু
 
এমবিবিএস, বিসিএস, এফসিপিএস (সার্জারী), রেজিস্ট্রার -শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, স্তন ও পায়ুপথ বিশেষজ্ঞ সার্জন ।
 

ডাঃ মোঃ আনিসুর রহমান 
 
এমবিবিএস (ডিএমসি), বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী), কনসালটেন্ট সার্জারী -শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা।  
 

ডাঃ মোঃ ফারুক ইশতিয়াক
 
এমবিবিএস (ডিএমসি), এফসিপিএস (সার্জারী)। গোল্ড মেডেলিস্ট, জেনারেল ল্যাপারোস্কপিক এন্ড কোলোরেক্টাল সার্জন। সার্জারী বিশেষজ্ঞ - বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যাল, ঢাকা।
 

ডাঃ মোঃ নূর আলম মহিম
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী), এফএসিএস (আমেরিকা), এফএমএএস (ভারত)। জেনারেল ও ল্যাপারোস্কপিক ও কলোরেক্টাল সার্জন। কনসালটেন্ট (সার্জারী বিভাগ)- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা। বিএমডিসি রেজিঃ নং- এ-৫১৩১৭।
 

ডাঃ আকরাম হোসেন
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এমএস-ইউরোলজী (থিসিসি)। কনসালটেন্ট (সার্জারী বিভাগ) -ঢাকা মহানগর জেনারেল হাসপাতাল, ঢাকা।
 

ডাঃ মোঃ আকরাম হোসেন
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এমএস (ইউরোলজি)। সিনিয়র কনসালটেন্ট (জেনারেল সার্জারী ও ইউরোলজি বিশেষজ্ঞ ও সার্জন)
 

ডাঃ মোঃ জসিম উদ্দিন চৌধুরী
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী) -ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা।
 

ডাঃ মোসাম্মৎ মীরা পারভীন
 
এমবিবিএস, এফসিপিএস (সার্জারী), এমআরসিএস (এডিন), এফআরসিএস (এডিনবার্গ, ইউকে)। ব্রেস্ট, ল্যাপারোস্কপিক ও জেনারেল সার্জারী বিশেষজ্ঞ। কনসালটেন্ট- বঙ্গবন্ধু শেখ মুজিম মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
 

ডাঃ মোঃ মতিউর রহমান
 
এমবিবিএস (ডিইউ), বিসিএস (স্বাস্থ্য), এমএস (জেনারেল সার্জারী)। সার্জারী বিভাগ- ঢাকা মেডিকেল কলেজ, হাসপাতাল।
 

ডাঃ মোশাররফ
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (সার্জারী)। জেনারেল ও ল্যাপারোস্কপিক সার্জন- মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা।
 

 

  বিভাগ

  সর্বাধিক পঠিত

রাজশাহীর সেরা নবজাতক ও শিশু বিশেষজ্ঞ....



শিশু বিশেষজ্ঞ ডাক্তার শিশুর জন্মের পর থেকে ১২ বছর বয়স পর্যন্ত শিশুদের সকল ধরনের রোগের চিকিৎসা করে থাকেন। আভিজ্ঞ শিশু বিশেষজ্ঞ ডাক্তার খুঁজুন।
 বিস্তারিত

যে কারণে ঘাড় ও কোমরে ব্যথা হয়....



ঘাড় ও কোমরের ব্যথা সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। জীবনের কোনো না কোনো সময়ে মানুষ ঘাড় ও কোমরব্যথায় ভুগে থাকে। আজ আমরা এ বিষয়ে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে বিস্তারিত জানব।
 বিস্তারিত

ঢাকার সেরা পায়ু রাস্তা ও মলদ্বার বিশেষজ্ঞ সার্জন ডাক্তারের তালিকা....



পায়ু রাস্তা ও মলদ্বার বিশেষজ্ঞ সার্জন মলদ্বার ও অগ্নাশয়ের টিউমার, পাইলস ও ফিস্টুলা চিকিৎসা, মলদ্বার দিয়ে রক্ত পড়া, খাদ্যনালীর টিউমার বা পাকস্থলীর টিউমার, কোলন ও র‍্যাকটমের এন্ডোস্কপি ও ক্লোনস্কপি, কোলন ও র‍্যাকটমের সকল প্রকার চিকিৎসা ও ল্যাপারোস্কপিক সার্জারী সহ পিত্তথলীর অপারেশন, এ্যাপেন্ডিক্স অপারেশন পাইলস ও ফিস্টুলা অপারেশন করে থাকেন।
 বিস্তারিত