বিস্তারিত পোস্ট

ঢাকার সেরা এন্ডোক্রাইনোলজিস্ট-ডায়াবেটিস, থাইরয়েড ও হরমোন রোগ বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা


প্রকাশিতঃ 24 November, 2022, বিভাগঃ সকল ডাক্তার, পঠিত হয়েছেঃ ৩১৬ বার

ঢাকার সেরা এন্ডোক্রাইনোলজিস্ট-ডায়াবেটিস, থাইরয়েড ও হরমোন রোগ বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা:

 
ডাঃ মোঃ সেলিম রেজা
 
এমবিবিএস, এমডি (এন্ডোক্রাইন মেডিসিন ও ডায়াবেটোলজি)। মেডিসিন, ডায়াবেটিস ও হরমোন রোগ বিশেষজ্ঞ- বারডেম হাসপাতাল, ঢাকা।
 

অধ্যাপক ডাঃ মীর মোশাররফ হোসেন
 
এমবিবিএস, ডিইএম (ডিইউ), এমডি (এন্ডোক্রাইনোলজি, বারডেম), মেম্বার অফ আমেরিকান এ্যাসোসিয়েশন অফ ক্লিনিক্যাল এন্ডোক্রাইনোলজি (এমএসিই)। ডায়াবেটিস, থাইরয়েড ও অন্যান্য হরমোনজনিত রোগ বিশেষজ্ঞ। অধ্যাপক ও বিভাগীয় প্রধান (এন্ডোক্রাইনোলজি)- স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল, ঢাকা।
 

ডাঃ আনিসুর রহমান
 
এমবিবিএস, এমডি (এন্ডোক্রাইনোলজি), প্রাক্তন সিনিয়র কনসালটেন্ট - (ডায়াবেটিস এবং হরমোন বিভাগ)- বারডেম জেনারেল হাসপাতাল, ঢাকা। বিএমডিসি রেজিঃ নং- এ-১০২১৯।
 

ডাঃ মুহাম্মাদ আলী আশরাফ
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমসিপিএস (মেডিসিন), এফসিপিএস (মেডসিন)। মেডিসিন, ডায়াবেটিস, থাইরয়েড ও হরমোন বিশেষজ্ঞ- স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ ওমর ফারুক
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমডি (এন্ডোক্রাইনোলজি, বিএসএমএমইউ), বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত (শিশু হরমোন, থাইল্যান্ড)। ডায়াবেটিস, থাইরয়েড, মেডিসিন ও হরমোন রোগ বিশেষজ্ঞ। সহকারী অধ্যাপক (এন্ডোক্রাইনোলজি বিভাগ)- মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

ডাঃ তারেক আহমেদ শাওন
 
এমবিবিএস (ঢাকা), এফসিজিপি (মেডিসিন), সিসিডি (বারডেম), সি-কার্ড (হার্ট ফাউন্ডেশন)। মেম্বার অফ বাংলাদেশ এন্ডোক্রাইন সোসাইটি। ডায়াবেটিস, থাইরয়েড ও হরমোন রোগ চিকিৎসক। সার্টিফাইড ডায়াবেটোলজিস্ট। কনসালটেন্ট- দেশবাংলা হাসপাতাল, ঢাকা।
 

ডাঃ মোঃ কাজী গোলাম কিবরিয়া মিশু
 
এমবিবিএস, সিসিডি (ডায়াবেটলোজি), এমডি। এ্যাডভান্স ট্রেনিং ইন ডায়াবেটলজী (বোস্টন, আমেরিকা)। হরমোন, ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞ। প্রাক্তন কনসালটেন্ট- বারডেম হাসপাতাল, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আল-সাদি
 
এমবিবিএস, বিসিএস, ডিইএম (বারডেম), সিসিডি, এমএসিই (মার্কিন যুক্তরাষ্ট্র)। সহকারী অধ্যাপক (এন্ডোক্রাইনোলজি)- মুন্নু মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা। হরমোন, থাইরয়েড, ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞ।
 

সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ ফিরোজ আমিন
 
এমবিবিএস (ডিএমসি), এমডি (এন্ডোক্রাইনোলজি), এফএসিই (আমেরিকা)। সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান (হরমোন বিভাগ)- বারডেম হাসপাতাল ও ইব্রাহীম মেডিকেল কলেজ, ঢাকা। ডায়াবেটিস, থাইরয়েড ও হরমোন রোগ বিশেষজ্ঞ।
 

অধ্যাপক ডাঃ জেসমিন বানু
 
এমবিবিএস (ঢাকা), এমএস, এফএসিপি (গাইনী এন্ড অবস), ট্রেইন্ড ইন ইনফার্টিলিটি ম্যানেজমেন্ট এবং গাইনোকোলজিক্যাল ল্যাপারোস্কোপিক সার্জারী (ইন্ডিয়া)। অধ্যাপক ও চেয়ারম্যান (রিপ্রোডাক্টিভ এন্ডোক্রাইনোলজী ও ইনফার্টিলিটি বিভাগ)- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোহাম্মদ নূরুল আমিন দীপু
 
এমবিবিএস (ঢাকা), বিসিএস (স্বাস্থ্য), সিসিডি, ডিইএম  (বারডেম)। সহকারী অধ্যাপক (এন্ড্রোক্রাইনোলজী বিভাগ)- মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মির্জা শরীফুজ্জামান
 
এমবিবিএস (ডিএমসি), এমডি (এন্ডোক্রাইনোলজী এন্ড মেটাবলিজ)। ডায়াবেটিস, থাইরয়েড ও হরমোন রোগ বিশেষজ্ঞ। সহকারী অধ্যাপক (এন্ডোক্রাইনোলজী)- ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

অধ্যাপক ডাঃ পারভীন ফাতিমা
 
এমবিবিএস, এফসিপিএস, পোস্ট গ্রাজুয়েট এ্যওয়ার্ড ইন এআরটি (ইউকে)। প্রাক্তন চেয়ারম্যান (গাইনী এন্ড অবস)- বিএসএমএমইউ। প্রাক্তন চেয়ারম্যান (রিপ্রোডাক্টিভ এন্ডোক্রাইনোলজী এন্ড ইনফার্টিলিটি)- বিএসএমএমইউ।
 

সহকারী অধ্যাপক ডাঃ মাহবুবা খানম
 
এমবিবিএস, এফসিপিএস (অবস এন্ড গাইনী)। স্ত্রীরোগ বন্ধ্যাত্ব বিশেষজ্ঞ এবং সার্জন। সহকারী অধ্যাপক (রিপ্রোডাক্টিভ এন্ডোক্রাইনোলজী এন্ড ইনফার্টিলিটি)- ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা। বন্ধ্যাত্ব ও গাইনী এন্ডোক্রাইনোলজীতে ফেলোশীপ প্রশিক্ষণপ্রাপ্ত। উচ্চতর প্রশিক্ষণঃ ল্যাপারোস্কপিক ও হিস্টেরোস্কপিক সার্জারী এবং টেস্ট টিউব বেবী।
 

সহকারি অধ্যাপক ডাঃ সায়মা রহমান
 
এমবিবিএস, ডিইএম (বারডেম)। ডায়াবেটিস, থাইরয়েড ও হরমোন রোগ বিশেষজ্ঞ। সহকারী অধ্যাপক- কুমুদিনী ওয়েমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

ডাঃ শাহীন ইবনে রহমান
 
এমবিবিএস (ঢাকা), এমডি (ইএম, বারডেম), এমএসিপি (ইউএসএ)। ট্রেইন্ড ইন এ্যডভান্স এন্ডোক্রাইনোলজি (ইউএসএ)। কনসালটেন্ট, এন্ডোক্রাইন মেডিসিন বিভাগ)- ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ নাজমা আক্তার
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমডি (এন্ডোক্রাইনোলজী)। সহকারী অধ্যাপক- তাজউদ্দীন মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

সহযোগী অধ্যাপক ডাঃ রবি বিশ্বাস
 
এমবিবিএস, ডিসিএইচ, এফসিপিএস (শিশু), এমফিল (হংকং), শিশু হরমোনজনিত রোগ উচ্চতর প্রশিক্ষন প্রাপ্ত (ভারত)। সহযোগী অধ্যাপক (পেডিয়েট্রিকস এন্ডোক্রাইনোলজি বিভাগ)- ঢাকা শিশু হাসপাতাল, ঢাকা। বিএমডিসি রেজিঃ নং-এ-২০৮৩৩।
 

সহযোগী অধ্যাপক ডাঃ বিমল কুমার আগরওয়ালা
 
এমবিবিএস (ডিইউ), ডিইএম (বারডেম)। ডায়াবেটিস, স্থুলতা, থাইরয়েড ও হরমোন বিশেষজ্ঞ। সহযোগী অধ্যাপক- ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতাল, ঢাকা।
 

সহযোগী অধ্যাপক ডাঃ মোহাম্মদ আফজাল হোসেন
 
এমবিবিএস (ডিএমসি), এমডি (এন্ড্রোক্রাইনোলজি), সিসিডি (বারডেম)। সহযোগী অধ্যাপক (মেডিসিন ও এন্ড্রোক্রাইনোলজী বিভাগ)- ইউএস বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল।
 

সহকারী অধ্যাপক ডাঃ জোবায়দা নাজনীন
 
এমবিবিএস, এমডি (এন্ডোক্রাইনোলজি)। মেম্বার আমেরিকান এসোসিয়েশন অফ ক্লিনিক্যাল এন্ড্রোক্রাইনোলজি। ডায়াবেটিক, থাইরয়েড ও হরমোন বিশেষজ্ঞ। সহকারী অধ্যাপক (এন্ড্রোক্রাইনোলজি)- শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ শের-ই-বাংলা নগর, ঢাকা।
 

অধ্যাপক ডাঃ আ হ ম আখতারুজ্জামান
 
এমবিবিএস(ঢাকা), এমসিপিএস (মেডিসিন), এমডি (এন্ডোক্রাইনোলজি) বারডেম। অধ্যাপক ও বিভাগীয় প্রধান (এন্ডোক্রাইনোলজি বিভাগ)- রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতাল।
 

ডাঃ মোঃ রাশিদুল হাসান
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এফসিপিএস (মেডিসিন), এমআরসিপি (ইউকে) - স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল, ঢাকা
 

 

  বিভাগ

  সর্বাধিক পঠিত

ঢাকার সেরা শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা....



শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার শিশুদের যে সকল চিকিৎসা করে থাকেন তা হলো- শিশুদের হৃদরোগ জনিত সমস্যা, শিশুদের বুক ধরফড় করা, শিশুদের জন্মগত হার্টের সমস্যা, শিশুদের জন্মগত হার্টে ছিদ্র, শিশুদের জন্মগত হার্ট ছোটবড় ইত্যাদি।
 বিস্তারিত

খুলনা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডাক্তারদের তালিকাঃ....



জেনারেল সার্জনরা সকল ধরনের সার্জারি করেন। সেরা জেনারেল সার্জন খুঁজুন।
 বিস্তারিত

হিট স্ট্রোক হলে কী করবেন....



গরমের উৎপাতে দিশেহারা অবস্থা। নানা রকম অসুখ-বিসুখে আক্রান্ত হচ্ছে অনেকে। তবে কয়েক দিনে হিট স্ট্রোকে আক্রান্ত হয়েছে বড়-ছোট নানা বয়সের মানুষ।
 বিস্তারিত