বিস্তারিত পোস্ট

ঢাকার সেরা শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা


প্রকাশিতঃ 24 November, 2022, বিভাগঃ সকল ডাক্তার, পঠিত হয়েছেঃ ৬০ বার

ঢাকার সেরা শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা:

সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ রেজাউল হক শামীম
 
এমবিবিএস, এমডি (শিশু স্বাস্থ্য), শিশু কার্ডিওলজিতে প্রশিক্ষণপ্রাপ্ত (এনআইসিভিডি)। সহযোগী অধ্যাপক (শিশু বিভাগ)- শিশু-মাতৃ স্বাস্থ্য ইনস্টিটিউট ও হাসপাতাল, ঢাকা।
 

অধ্যাপক এস কে এ রাজ্জাক
 
এমবিবিএস, এফসিপিএস (শিশু রোগ), শিশু কার্ডিওলজিতে প্রশিক্ষণপ্রাপ্ত, এমএমএম, মাদ্রাজ, ইন্ডিয়া। ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট ও শিশু রোগ বিশেষজ্ঞ। প্রাক্তন অধ্যাপক ও বিভাগীয় প্রধান (শিশু কার্ডিওলজি বিভাগ)- জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট, ঢাকা। ভাইস প্রেসিডেন্ট- পেডিয়াট্রিক কার্ডিয়াক সোসাইটি অব বাংলাদেশ।
 

সহযোগী অধ্যাপক ডাঃ মোঃ মন্‌জুর কাদের
 
এমবিবিএস, ডিসিএম, ডি-কার্ড, এমএসএস (ডিইউ), এমসিপিএস (মেডিসিন), এমডি-কার্ড (সিএফ)। ফেলো, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (শিশু হৃদরোগ, বাংকক)। হৃদরোগ, বাত ও বাতজ্বর এবং মেডিসিন বিশেষজ্ঞ। সিনিয়র কনসালটেন্ট (কার্ডিওলজী ও মেডিসিন)- জাতীয় বাতজ্বর হৃদরোগ নিয়ন্ত্রন কেন্দ্র, ঢাকা।   ইন্দিরাগান্ধি মেমোরিয়াল হাসপাতাল (মালদ্বীপ)। জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল, ঢাকা। সহযোগী অধ্যাপক (মেডিসিন ও কার্ডিওলজী)- নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিরাজগঞ্জ।
 

ডাঃ এইচ এম হায়দার আলী
 
এমবিবিএস (ঢাকা), সিসিডি (বারডেম), পিজিটি (মেডিসিন ও শিশুরোগ), সি-কার্ড (ন্যাশনাল হার্ট ফউন্ডেশন হাসপাতাল)। ডায়াবেটিস রোগে উচ্চতর প্রশিক্ষণ প্রাপ্ত- বারডেম হাসপাতাল, ঢাকা। ডায়াবেটিস বিশেষজ্ঞ এবং মেডিসিন, শিশুরোগ ও হৃদরোগ অভিজ্ঞ।
 

সহকারী অধ্যাপক ডাঃ এ বি এম রিয়াজ কওছার
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমডি (কার্ডিওলজী)। সহকারি অধ্যাপক- জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতাল। বিএমডিসি রেজিঃ নং এ-৩৬৫৪৪
 

ডাঃ আহসানুর হক মিলু
 
এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য), এমডি (বক্ষব্যাধি), পিজিটি (শিশু, মেডিসিন ও কার্ডিওলজী)। সহকারী পরিচালক হাসপাতাল শাখা, স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকা।
 

অধ্যাপক ডাঃ মোঃ তারিকুল ইসলাম
 
এমবিবিএস, ডিসিএইচ, এমডি (শিশু), ফেলো শিশু হৃদরোগ- নারায়ণা হৃদালয়া, ইনস্টিটিইউট অব কার্ডিয়াক সাইন্সেস বেঙ্গালোর, ইন্ডিয়া। অধ্যাপক (শিশু হৃদরোগ)- বিএসএমএমইউ (পিজি হাসপাতাল), ঢাকা।
 

সহকারী অধ্যাপক ডাঃ মোঃ আঈনুল ইসলাম খান
 
এমবিবিএস, এমডি (শিশু), বিসিএস (সাস্থ্য)। নবজাতক, শিশু ও কিশোর রোগ বিশেষজ্ঞ, সহকারী অধ্যাপক (শিশু বিভাগ)- কর্ণেল মালেক মেডিকেল কলেজ, মানিকগঞ্জ।
 

সহযোগী অধ্যাপক ডাঃ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন
 
এমবিবিএস, এমডি (শিশু), ক্লিনিক্যাল ফেলো, নিওনেটোলজি (এনইউএইচ, সিঙ্গাপুর), ফেলো, শিশু কার্ডিওলজি (এনএইচআইসিএস, ইন্ডিয়া)। নবজাতক, শিশু ও শিশু হৃদরোগ বিশেষজ্ঞ, সহযোগী অধ্যাপক (শিশু বিভাগ)- বাংলাদেশ শিশু হাসপাতাল, ঢাকা। বিএমডিসি রেজিঃ নং- এ-৩০০১২।
 

 

  বিভাগ

  সর্বাধিক পঠিত

কোলন ক্যান্সার: লক্ষণ ও চিকিৎসা....



সাধারণত পুরুষ ও কৃষ্ণাঙ্গরা এই রোগে বেশি আক্রান্ত হয়ে থাকেন। বয়স ৫০ পেরুলে এই রোগে আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ে। অবশ্য ইদানিং অল্প বয়সে আক্রান্তের সংখ্যা আশংকাজনক ভাবে বৃদ্ধি পাচ্ছে।
 বিস্তারিত

ঢাকার সেরা নবজাতক ও শিশু বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা....



শিশু বিশেষজ্ঞ ডাক্তার শিশুর জন্মের পর থেকে ১২ বছর বয়স পর্যন্ত শিশুদের সকল ধরনের রোগের চিকিৎসা করে থাকেন। আভিজ্ঞ শিশু বিশেষজ্ঞ ডাক্তার খুজুন।
 বিস্তারিত

গ্যাস্ট্রিক আলসার কে চিরতরে বিদায় করার উপায়....



গ্যাস্ট্রিক আলসার, এই রোগটির সাথে সবাই খুব সুপরিচিত। আর এটি ডাক্তারি ভাষায় বলে পেপটিক আলসার ডিজিজ কিংবা গ্যাস্ট্রিক আলসার ডিজিজ বলা হয়। তবে সাধারন মানুষের কাছে এই রোগটি গ্যাস্ট্রিকের ব্যাথা, গ্যাসের ব্যাথা, পেটের আলসার, খাদ্যনালীর ঘা ইত্যাদি নামে পরিচিত। গ্যাস্ট্রিক আলসার রোগটি অগোছালো জীবন-যাপন, অনিয়মিত খাবার গ্রহণ, খাবার বাছাইয়ে অসতর্কতা ও অজ্ঞতা এ রোগের পিছনে বড় কারন।
 বিস্তারিত